শাপলা কাব অ্যাওয়ার্ড পরীক্ষার সাজেশন- ২০২৩

 শাপলা কাব অ্যাওয়ার্ড সাজেশন-২০২৩ 



আসসালামু আলাইকুম, আমার প্রাণপ্রিয় কাব স্কাউটেরা সকলকে জানাই আমার আন্তরিক শুভেচ্ছা। আমি আজকে আলোচনা করব শাপলা কাব অ্যাওয়ার্ড পরীক্ষার জন্য যে সকল প্রশ্ন/সাজেশন আপনাদের জন্য দরকার তা নিয়ে।  শুরুতেই আমি যে বিষয়টি বলবো সেটি হচ্ছে শাপলা কাব অ্যাওয়ার্ড এটি কাব স্কাউটস এর একটি অ্যাওয়ার্ড, এবং এই পরীক্ষা সম্পর্কে আমরা যারা কাব স্কাউট সোনামনিরা আছি তারা সবাই জানি।

আমরা শাপলা কাব অ্যাওয়ার্ড পরীক্ষার জন্য কি কি পড়বো।  

আমাদের সিলেবাসটা কি?

আসলে, আমরা আজকে আলোচনা করব এই বিষয়গুলো নিয়ে যে আমাদের কি কি সিলেবাস রয়েছে? এবং আমাদেরকে কি কি করতে হবে।

প্রথমেই আমি যে বিষয়টি বলবো সেটি হচ্ছে শাপলা কাব অ্যাওয়ার্ড পরীক্ষার জন্য আমাদের যে স্তর গুলো আছে।  যেমন

১। সদস্য  

২। তাঁরা

৩। চাঁদ

৬। চাঁদ-তারা  

আমাদের স্তর চারটি আমাদের স্তরভিত্তিক, আমাদের সিলেবাসটা রয়েছে আমরা যদি সেই সিলেবাস টা কমপ্লিট করি তাহলে আমাদের আর কোন কিছু করতে হবে না। আমাদের এই স্তরভিত্তিক যে সিলেবাস গুলো আছে সেই সিলেবাসের মধ্যে যে পড়া গুলো আছে সেগুলো আমাদের শাপলা কাব অ্যাওয়ার্ড এর পড়া। আর তার বেশি কিছু আমাদের দিবে না

আমাদের সিলেবাসের মধ্যে যে বিষয়গুলো থাকে, যদি আমরা এই বিষয়গুলো পড়ি তাহলে আমাদের আর কোন বিষয় পড়তে হবে না। আমি ধারাবাহিক ভাবে তোমাদেরকে নিচে তা উল্লেখ্য করে দিচ্ছি। আর আমি নিচে একটি পিডিএফ ফাইল দিবো তা তোমরা পড়ে নিবে।

১। কাব স্কাউট স্তর ভিত্তিক আলোচনা।

২। সাধারন জ্ঞান।

৩। ইংরেজি কিছু প্রশ্ন।

৪। ধর্ম ইত্যাদি।

 

শাপলা কাব অ্যাওয়ার্ড পরীক্ষার সাজেশন পিডিএফ।


স্তর ভিত্তিক বই ডাউনলোড।

১। কাব স্কাউট প্রোগ্রাম 

২। তাঁরা

৩। চাঁদ

৬। চাঁদ-তারা  


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

SVG Icons